বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের শিক্ষার্থীদের নিরাপত্তা, সুষ্ঠু শিক্ষার পরিবেশ এবং সব হত্যাকাণ্ডের ন্যায়বিচারের দাবিতে অবস্থান কর্মসূচি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের শিক্ষার্থীদের নিরাপত্তা, সুষ্ঠু শিক্ষার পরিবেশ এবং সব হত্যাকাণ্ডের ন্যায়বিচারের দাবিতে অবস্থান কর্মসূচি পালিত হয়েছে।

কর্মসূচিতে সিদ্ধান্ত হয় যে, শনিবার দুপুর ১২টার মধ্যে এফআইআর সংশোধন না হলে বিকাল ৩টায় স্মারকলিপি নিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে পাঠানো হবে।

বেরোবির শিক্ষক তুহিন ওয়াদুদ বলেন, "ভিডিও কখনো মিথ্যা বলে না, কেননা সেগুলো সরাসরি প্রচারিত হয়েছে। আমরা এফআইআর দেখেছি। সেখানে দোষী করা হয়েছে ১৬ বছরের এক শিক্ষার্থীকে। যেখানে ভিডিওতে স্পষ্ট দেখা যাচ্ছে গুলি পুলিশ করেছে।"

আরেক শিক্ষক ফারজানা জান্নাত তসী বলেন, "সাঈদ হত্যায় জড়িত পুলিশের জন্য এখনো কোন ব্যবস্থা নেওয়া হয়নি। বরং একটি মিথ্যা মামলায় ১৬ বছর বয়সী এক শিক্ষার্থীকে জড়ানো হয়েছে। আর কতদিন এমন মিথ্যা দিয়ে সত্যকে ঢাকানোর চেষ্টা করা হবে? সাঈদ হত্যার সঠিক বিচার না হলে আমাদের মনে হয় না কোটা আন্দোলনে মৃত কোন নিহতের সঠিক বিচার হবে। আমরা চাই সাঈদের হত্যার বিচার দ্রুত করা হোক।"

শিক্ষক উমর ফারুক বলেন, "সাঈদের হত্যার নিরপেক্ষ ও সঠিক বিচার যেন হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ কেউ যদি জড়িত থাকে বা প্ররোচিত করে তাহলে তাদেরও যেন বিচারের আওতায় আনা হয়। সাঈদসহ এই আন্দোলনে নিহত সকলের বিচারের দাবীতে আজ আমরা দাঁড়িয়েছি। আমরা এই বিচার ব্যবস্থার উপরে আস্থা হারিয়ে ফেলেছি। তাই জাতিসংঘের সহায়তায় যদি এই বিচারকার্য হয় তাহলে আমরা আশা রাখি একটি সুষ্ঠ বিচার আমরা পাবো।"




Post a Comment

0 Comments